Bartaman Patrika
কলকাতা
 

ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকের বাড়িতে তল্লাশিতে মিলল বিভিন্ন বিনিয়োগের নথি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি জমির লিজের সময় কমিয়ে দিয়ে এক ব্যবসায়ীকে স্ট্যাম্প ডিউটি কম দিতে সাহায্য করেছিলেন দুর্নীতি মামলায় এফআইআরে নাম থাকা ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের এক পদস্থ আধিকারিক। এর ফলে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব ক্ষতি হয়।   বিশদ
সংস্কারের জন্য বনগাঁ-বাগদা সংযোগকারী আষাড়ু ব্রিজ শুক্রবার থেকে ১২ দিন বন্ধ 

বিএনএ, বারাসত: সংস্কার কাজের জন্য আগামী শুক্রবার থেকে বনগাঁ ও বাগদার সংযোগকারী আষাড়ু ব্রিজ বন্ধ করার সিদ্ধান্ত নিল প্রশাসন। সোমবার বিকেলে বনগাঁ মহকুমাশাসকের অফিসে ব্রিজ বন্ধ করার বিষয়ে উচ্চ পর্যায়ের বৈঠক হয়।  
বিশদ

নাগরিকত্ব আইন নিয়ে বিভ্রান্তি কাটাতেই
শহরে আসছেন অমিত শাহ: দিলীপ ঘোষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগরিকত্ব আইন নিয়ে জনমানসে বিভ্রান্তি রয়েছে। ঘুরিয়ে তা স্বীকার করে নিলেন রাজ্য বিজেপির সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। সেই বিভ্রান্তি দূর করাই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য সফরের অন্যতম কারণ। মঙ্গলবার এমনটাই দাবি করলেন রাজ্য বিজেপির সভাপতি।   বিশদ

উপদলীয় রাজনীতির নিন্দায় বিধায়ক, পাল্টা সমালোচনা জেলা সভাপতিরও 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ‘চাকরি দেওয়ার নাম করে দলের ভিতরের একটি অংশ কর্মপ্রার্থীদের কাছ থেকে টাকা তুলছে। যাঁদের কাছ থেকে টাকা নেওয়া হচ্ছে, তাঁরা দলের লোক। কেন টাকা নেওয়া হচ্ছে? কোন অধিকারে চাকরির বিনিময়ে সেই সব লোক এসব করছে? 
বিশদ

বাগবাজার ঘাটে মিলল সেলাই করা অজ্ঞাতপরিচয় ব্যক্তির দেহ, চাঞ্চল্য 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগবাজারে গঙ্গার ঘাটে পা থেকে মাথা পর্যন্ত সেলাই করা দেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়াল। মঙ্গলবার সকালে মৃতদেহটি দেখতে পান গঙ্গায় স্নান করতে আসা মানুষজন। তাঁরাই উত্তর বন্দর থানায় খবর দেন। থানার অফিসাররা এসে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠান।
বিশদ

সাঁকরাইলে বিজেপি কর্মী খুনে রাজনীতি-যোগ নেই, দাবি পুলিসের 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সাঁকরাইলে বিজেপি কর্মী খুনের ঘটনায় প্রাথমিক তদন্তের পর রাজনীতি-যোগ ওড়াল পুলিস। দুই বন্ধুর মধ্যে পারিবারিক সম্পর্ককেন্দ্রিক কোনও সমস্যা এবং সেখান থেকে মারামারি ও খুন হয় বলে দাবি পুলিসের। ওই ঘটনায় পুলিস মঙ্গলবার এক ব্যক্তিকে গ্রেপ্তার করে।  
বিশদ

জগৎবল্লভপুরে সই করা ব্ল্যাঙ্ক চেক ভাঙিয়ে টাকা তুলল প্রতারকরা 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: অভিনব কায়দায় ব্যাঙ্ক প্রতারণা ঘটল জগৎবল্লভপুরে। বিশ্বাসের বশে একটি ব্ল্যাঙ্ক চেকে সই করে দিয়েছিলেন স্থানীয় গোদারিয়া গ্রামের বাসিন্দা অরূপ সাউ। 
বিশদ

নিজের মেয়েকে দিয়ে দেহ ব্যবসা,
পর্নো-শ্যুটিং, গ্রেপ্তার বাবা-মা  

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: বছর পঁচিশের বিবাহিতা মেয়েকে দিয়ে জোর করে দেহ ব্যবসা করানোর অভিযোগে গ্রেপ্তার হল বাবা-মা। শহরের বুকে এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ট্যাংরা থানা এলাকায়। 
বিশদ

‘নষ্ট’ মিড ডে মিলের চাল ফেলে দেওয়ার অভিযোগ উত্তরপাড়ায় 

বিএনএ, চুঁচুড়া: মিড ডে মিলের চাল ফেলে নষ্ট করে দেওয়া হচ্ছে— এই অভিযোগে মঙ্গলবার উত্তরপাড়া অবনীন্দ্র বিদ্যাপীঠের প্রাথমিক শাখায় বিক্ষোভ দেখান কিছু এলাকাবাসী ও অভিভাবক।
বিশদ

হাওড়ায় ঘোরাঘুরি করা মধ্যবয়স্কা মহিলাকে ঘরে ফেরাল পুলিস 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ইতস্তত ঘোরাঘুরি করা এক মধ্যবয়স্কা মহিলাকে বাড়ি ফেরাল হাওড়া পুলিস। সোমবার রাতে শিবপুর থানার পুলিস কর্তব্যরত ট্রাফিক পুলিসকর্মীদের কাছ থেকে জানতে পারে, একজন মহিলা টানা ২-৩ ঘণ্টা ধরে মন্দিরতলা এলাকায় উদ্দেশ্যহীনভাবে ঘুরে বেড়াচ্ছেন। 
বিশদ

মমতার সভার জন্য বারকোড দেওয়া কার্ড বিলি বারাসতে 

বিএনএ, বারাসত: কলকাতায় মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকে বহিরাগতদের অনুপ্রবেশ কি এবার রুখতে চাইছে শাসক দল? মঙ্গলবার বিকেলে বারাসতের রবীন্দ্রভবনে উত্তর ২৪পরগনার জেলার জনপ্রতিনিধি ও দলীয় নেতা কর্মীদের প্রতিনিধি কার্ড বিলির অনুষ্ঠানের পর এই প্রশ্নই ঘুরপাক খেতে শুরু করেছে।  
বিশদ

৪০ লক্ষ টাকা ডাকাতির ঘটনায় তিন অপরাধীর কারাদণ্ড 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিআইডি অফিসার পরিচয় দিয়ে বড়বাজারের একটি অফিসে ঢুকে ৪০ লক্ষ ১৮ হাজার টাকা ডাকাতির ঘটনায় ‘দোষ কবুল’ করা তিন ব্যক্তিকে সাত বছরের কারাদণ্ড দিল আদালত। মঙ্গলবার কলকাতায় প্রথম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক গুরুপদ বিশ্বাস এই সাজা ঘোষণা করেন।  
বিশদ

বেলঘরিয়ায় বাড়ির সামনেই আক্রান্ত বিজেপি নেতাসহ ২ 

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার বিকেলে বেলঘরিয়ার নন্দননগর নিউ কলোনিতে নিজের বাড়ির সামনেই আক্রান্ত হলেন বিজেপির মণ্ডল সভাপতি। তিনি ছাড়াও আরেক বিজেপি কর্মীকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। পুলিস অভিযুক্ত দুই জনকে গ্রেপ্তার করেছে।  
বিশদ

মৃত সন্তান প্রসব করেছিলেন ‘সারোগেসি’ মামলায় ধৃত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউ আলিপুর ‘সারোগেসি’ প্রতারণা মামলায় ধৃত কাশ্মীরা মোল্লা ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত সন্তান প্রসব করেছিলেন। তবে কীভাবে গর্ভস্থ সন্তানের মৃত্যু হয়েছে, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে।
বিশদ

মাটির তলায় মিড ডে মিলের চাল, উত্তেজনা জয়নগরে 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মিড ডে মিলের চাল মাটির তলায় পুঁতে দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে মঙ্গলবার উত্তেজনা ছড়াল জয়নগরের বকুলতলা থানার মণিরতট রায়মণি ইনস্টিটিউশনে। অভিভাবকরা স্কুলের সামনে হাজির হয়ে বিক্ষোভ দেখান।  বিশদ

Pages: 12345

একনজরে
লখিমপুর খেরি, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশের নওগাঁ গ্রামের কাছে এক পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন তিন বাইক আরোহী। সোমবার গভীর রাতে তাঁরা আলিয়াপুর গ্রামে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অর্থ দপ্তরের অনুমোদন ছাড়া খরচের ব্যাপারে দপ্তরগুলির উপর আরও বিধিনিষেধ চাপানো হল। সম্প্রতি অর্থ দপ্তরের বৈঠকের পর এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে।  ...

মাদ্রিদ, ২৫ ফেব্রুয়ারি: সের্গিও র‌্যামোস, করিম বেনজেমা, সের্গিও আগুয়েরো, কেভিন ডি ব্রুইনের মতো তারকা ফুটবলাররা রয়েছেন।   ...

সংবাদদাতা, লালবাগ: সোমবার রাতে জিয়াগঞ্জ শহরের নেতাজি মোড় সংলগ্ন শ্রীপৎ সিং কলেজের সামনে দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম খোকন দাস(২২)। বাড়ি জিয়াগঞ্জ স্টেশন সংলগ্ন পদমপুরে। মঙ্গলবার লালবাগ মহকুমা হাসপাতালের মর্গে মৃতদেহের ময়নাতদন্ত হয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মলাভের যোগ আছে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০৩ টাকা ৭২.৭৪ টাকা
পাউন্ড ৯১.৩৮ টাকা ৯৪.৬৭ টাকা
ইউরো ৭৬.৬৪ টাকা ৭৯.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৩,৩৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪১,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, (ফাল্গুন শুক্লপক্ষ) তৃতীয়া ৫৫/১৮ রাত্রি ৪/১২। উত্তরভাদ্রপদ ৪০/৮ রাত্রি ১০/৮। সূ উ ৬/৫/৪, অ ৫/৩৪/৩২, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/৫৬ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৫/২৩ গতে ৮/৫৪ মধ্যে পুনঃ ১/৫৫ গতে উদয়াবধি। বারবেলা ৮/৫৮ গতে ১০/২৪ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১৬ মধ্যে। কালরাত্রি ২/৫৭ গতে ৪/৩২ মধ্যে। 
১৩ ফাল্গুন ১৪২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, তৃতীয়া ৪৯/৪২/৮ রাত্রি ২/০/৫৫। উত্তরভাদ্রপদ ৩৫/৫৬/৩২ রাত্রি ৮/৩০/৪১। সূ উ ৬/৮/৪, অ ৫/৩৩/৩৭। অমৃতযোগ দিবা ৭/৩১ মধ্যে ও ৯/৫১ গতে ১১/২৪ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৪ মধ্যে এবং রাত্রি ৬/২৭ গতে ৮/৫৫ মধ্যে ও ১/৫১ গতে ৬/৭ মধ্যে। কালবেলা ৮/৫৯/২৭ গতে ১০/২৫/৯ মধ্যে। কালরাত্রি ২/৫৯/২৭ গতে ৪/৩৩/৪৫ মধ্যে। 
১ রজব  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বুদ্ধিমত্তার জন্য প্রশংসা জুটবে। বৃষ: কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

৫০০ পয়েন্ট পড়ল সেনসেক্স  

03:18:18 PM

শান্তি ও সৌভ্রাতৃত্ব বজায় রাখুন, দিল্লিবাসীর কাছে আবেদন প্রধানমন্ত্রীর 
উত্তর-পূর্ব দিল্লিজুড়ে হিংসা ছড়িয়ে পড়ার চার দিনের মাথায় এবিষয়ে প্রথম ...বিশদ

02:56:50 PM

মহিষবাথানে অগ্নিদগ্ধ প্রৌঢ়া
রান্না করতে গিয়ে গায়ে আগুন লেগে গুরুতর জখম হলেন এক ...বিশদ

02:46:00 PM

উত্তর-পূর্ব দিল্লির চাঁদবাগে মিলল আইবি অফিসারের মৃতদেহ 

02:16:00 PM